রবিবার ২৯ নভেম্বর ২০২০, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ


নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) কর্তৃক দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা হতে কুষ্টি পাথর উদ্ধার

প্রকাশিত : ১০:২৬ পূর্বাহ্ণ, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার 14 বার পঠিত

মোঃ রাশেদুল ইসলাম পঞ্চগড় প্রতিনিধি:

নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) কর্তৃক দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা যথাক্রমে নীলফামারী ও পঞ্চগড় জেলার ১৪৭.৯১৮ কিঃ মিঃ অংশে অনাকাঙিক্ষত  দুর্ঘটনা রোধের পাশাপাশি মাদক পাচার/গরুসহ অন্যান্য চোরাচালানী প্রতিরোধকল্পে অত্যন্ত সতর্ক প্রহরা অব্যাহত রয়েছে। ইতিমধ্যে অধিকতর স্পর্শকাতর স্থান সমূহ চিহ্নিত পূর্বক সিভিল সোর্স, গোয়েন্দা তৎপরতা এবং সার্বক্ষনিক নজরদারী বৃদ্ধি করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ০৯ আগস্ট ২০২০ তারিখে আনুমানিক ১২.৩০ মিনিটে অত্র ব্যাটালিয়নের অধীনস্থ ডানাকাটা বিওপির টহল দল সীমান্ত পিলার ৭৭৩/২২-এস হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে এবং বিওপি হতে আনুমানিক ১.৫ কিঃ মিঃ দক্ষিণ কালিয়াগঞ্জ নদীর পার্শ্ব হতে ২০.৯০০ কেজি ওজনের ০১টি কুষ্টি পাথর (মূর্তির অংশ বিশেষ) উদ্ধার করা হয়। উদ্ধারকৃত কুষ্টি পাথর (মূর্তির অংশ বিশেষ) আসল কুষ্টি পাথর কিনা তা যাচাই করার নিমিত্তে অদ্য ১২ আগস্ট ২০২০ তারিখ বাংলাদশ জুয়লার্স সমিতি, নীলফামারী জেলা শাখায় প্রেরণ করা হয়। পরবর্তীতে বাংলাদশ জুয়লার্স সমিতি, নীলফামারী জেলা শাখা কর্তৃক পরীক্ষা করা হলে তারা সেটিকে আসল কুষ্টি পাথর হিসেবে সনাক্ত করে । উদ্ধারকৃত কুষ্টি পাথরেরে সিজার মূল্য ২০,৯০,০০০/-(বিশ লক্ষ নবই হাজার) টাকা।
উল্লেখ, নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধীনস্থ নীলফামারী এবং পঞ্চগড় সীমান্ত এলাকায় নিয়মিতভাবে পূর্ব থেকেই সার্বক্ষণিক নিশ্ছিদ্র গোয়েন্দা নজরদারী ও টহল তৎপরতা চলমান থাকায় এ ধরণের সফলতা অর্জন করা সম্ভব হচ্ছে। তাছাড়া স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, প্রিট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সাধারণ জনগনের সহযোগিতায় এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে (৫৬-বিজিবি) এর পক্ষ থেকে জানানো হয় ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD