রবিবার ২৯ নভেম্বর ২০২০, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ


নারায়ণগঞ্জ মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা.বা.এর শোকপ্রকাশ

প্রকাশিত : ০৬:৫০ অপরাহ্ণ, ৫ সেপ্টেম্বর ২০২০ শনিবার 16 বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

  • নিজেস্ব প্রতিনিধি:নারায়ণগঞ্জের বায়তুস সালাম জামে মসজিদে এসি বিস্ফোরণ হয়ে ইতোমধ্যে ১১ জন নিহত এবং প্রায় অর্ধ শতাধিক মুসল্লি গুরুতর আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সম্মানিত আমীর, হাটহাজারী আরবী বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য মহাপরিচালক, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা. বা.।

শনিবার (৫ই সেপ্টেম্বর ২০২০) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী দা.বা. বলেন, হাদীসে বর্ণিত আছে “মহান আল্লাহর কাছে সবচেয়ে প্রিয় স্থান হল মসজিদ”। মসজিদ দেশের মুসলিম জনগণের শ্রদ্ধা এবং ভালোবাসার স্থান, আল্লাহর প্রিয় মেহমান মুসল্লীরা মসজিদে ইবাদত করতে যান।
নারায়ণগঞ্জে মসজিদে এসি বিস্ফোরণ হয়ে যে সমস্ত মুসল্লীয়ানে কেরাম নিহত এবং আহত হয়েছেন তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। সাথে সাথে সবার জন্য দোয়া করছি, আল্লাহ সকল নিহতদের জান্নাতের উচ্চ মকাম এবং সকল আহতদের খুব তাড়াতাড়ি সুস্থতা দান করুক।

বিবৃতিতে আমীরে হেফাজত আরো বলেন, যদিও বাহ্যিকভাবে দেশের অনেক উন্নয়ন দেখা যাচ্ছে, তবে গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে এখনো উন্নতি লক্ষ্য করা যাচ্ছে না। দেশের মসজিদ-মাদরাসা এবং দ্বীনি মারকাজগুলোর উন্নয়নে সরকার ও দেশের সর্বস্তরের জনগণকে এগিয়ে আসতে হবে।

তিনি সরকারের প্রতি ইঙ্গিত করে আরো বলেন, দেশের সকল ধর্মীয় প্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে সরকারকে, কারণ প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানে সর্বস্তরের জনগণের সমাগম হয়ে থাকে। বিশেষ করে বৈদ্যুতিক এবং গ্যাস ব্যবস্থায় সরকারের কঠোর ভূমিকা থাকা প্রয়োজন।

আল্লামা আহমদ শফী আরো বলেন, নারায়ণগঞ্জের এসি বিস্ফোরণের ঘটনায় আহত মুসল্লীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে। এই ঘটনায় যারা নিহত হয়েছেন সবাই শহিদের হুকুমে। আমি তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। সাথে সাথে উক্ত ঘটনায় আহত এবং নিহত সকলের পরিবারের প্রতি সহযোগিতায় এগিয়ে আসতে হেফাজতে ইসলাম বাংলাদেশের সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহবান করছি।

আমীরে হেফাজত দেশবাসীর প্রতি দোয়া চেয়ে বলেন, আল্লাহ সবাইকে হেফাজত করুক, আমার জন্য এবং সকল মাদারেসে কওমীয়্যার জন্য দোয়া করবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD