বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ


রাঙ্গাবালীতে ভার্কের গোলটেবিল বৈঠক

প্রকাশিত : ০৬:৩৯ অপরাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০২০ বুধবার 103 বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স রাঙ্গাবালী প্রতিনিধি:

জলবায়ু পরিবর্তন ও মোকাবেলায় স্থানীয় জনগণের অভিযোজন সক্ষমতা বৃদ্ধিতে নাগরিক সমাজ ও সরকারি প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় গোলটেবিল বৈঠক হয়েছে। বুধবার দুপুরে স্থানীয় গণমাধ্যমকর্মী ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সেবাপ্রদানকারীদের নিয়ে ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টারের (ভার্ক) উদ্যোগে এ আয়োজন করা হয়।
জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে উপকূলবাসীদের সুরক্ষার বিষয়ে গোলটেবিল বৈঠকে আলোচনা হয়। এসময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তন ও মোকাবেলায় স্থানীয় জনগণের অভিযোজন সক্ষমতা বৃদ্ধিতে নাগরিক সমাজ ও সরকারি প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে হবে। জলবায়ু সহিষ্ণু কৃষি, মৎস্য, পশু পালনসহ উপকূলের মানুষের জীবন-জীবিকার অভিযোজিত চর্চাকে সংগঠিত ও সম্প্রসারণ করা প্রয়োজন।
ভার্কের প্রকল্প সমন্বয়কারী মোহসীন তালুকদারের সঞ্চালনায় এ বৈঠকে বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রিপন খন্দকার, রাঙ্গাবালী প্রেস কাবের সভাপতি কামরুল হাসান ও রাঙ্গাবালী সিপিপি টিম লিডার শফিকুল আজম মুকুল প্রমুখ। এসময় আরও উপস্থিত ছিলেন, হালিমা খাতুন মহিলা কলেজের অধ্যক্ষ নুর-এ আলম বিপ্লব, রাঙ্গাবালী প্রেস কাবের সাধারণ সম্পাদক এম সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন হিরণ, দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা জুয়েল প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD