মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ


দক্ষিণ চীন সাগরে আবারও মার্কিন যুদ্ধজাহাজ

প্রকাশিত : ০১:১৪ পূর্বাহ্ণ, ১৯ জুলাই ২০২০ রবিবার 16 বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

চীনের সঙ্গে নানা ইস্যুতে তীব্র উত্তেজনার মধ্যে দক্ষিণ চীন সাগরে আবারও রণতরী পাঠাল যুক্তরাষ্ট্র।

এ নিয়ে দুই সপ্তাহের মধ্যে দক্ষিণ চীন সাগরে দ্বিতীয়দফায় যুদ্ধজাহাজ পাঠিয়েছে দেশটি। শুক্রবার মার্কিন নৌবাহিনীর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। খবর রয়টার্সের

মার্কিন নৌবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ইউএসএস নিমিটজ ও ইউএসএস রোনাল্ড রিগ্যান ৪ থেকে ৬ জুলাইয়ের মধ্যে নৌপথে অপারেশন এবং সামরিক মহড়া শেষ করে দক্ষিণ চীন সাগরে ফিরে গেছে।

বিবৃতিতে আরও বলা হয়, নিমিটজ এবং রিগ্যান ক্যারিয়ার দক্ষিণ চীন সাগরে কাজ করছে। ইন্দো-প্যাসিফিক অঞ্চলে যুক্তরাষ্ট্রের সহযোগী এবং সহযোগীদের প্রতি অঙ্গীকার জোরদারে এই জাহাজগুলো মোতায়েন করা হয়েছে।

বিবৃতিতে নিমিটজের কমান্ডার রিয়্যার অ্যাডমিরাল জিম কার্ক বলেন, আন্তর্জাতিক আইন অনুযায়ী দক্ষিণ চীন সাগরে কাজ করছে মার্কিন বিমানবাহী জাহাজ। এখানে রাজনৈতিক কারণে কিছু করা হচ্ছে না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দর্পণ বাংলা'কে জানাতে ই-মেইল করুন। আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দর্পণ বাংলা'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দর্পণ বাংলা | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি | Developed by UNIK BD